শনিবার সমাবেশ করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবন্দীর দুই বছর পূর্তিতে ৮ ফেব্রুয়ারি কারা নির্যাতনের প্রতিবাদে ও মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। মঙ্গলবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত যৌথ সভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান।

যৌথসভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ওলামা দলের সভাপতি প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা পোস্টার করেছি ও লিফলেট করেছি। সে পোস্টার ও লিফলেট সারা দেশে যাবে। এছাড়াও ৭ ফেব্রুয়ারি জুমার নামাজের পরে সারাদেশে মসজিদে মসজিদে খালেদা জিয়ার আরোগ্য লাভ ও মুক্তির দাবিতে দোয়া অনুষ্ঠিত হবে।

আগামী ৮ তারিখে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যে সমাবেশ করা হবে তাতে ঢাকা মহানগর ও আশপাশে অঞ্চল থেকে নেতাকর্মীদের অংশ নেয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগর ও এর আশপাশের লোকজন এসে বেগম জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে অংশ নেবেন। একই সাথে সারাদেশের জেলায় জেলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এসময় ফখরুল বলেন, এই সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে বেগম খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা খুব পরিস্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির জন্য এই সরকারকেই সকল দায়-দায়িত্ব নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *