1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

ময়মনসিংহে কমতে শুরু করেছে তাপমাত্রা, বইছে শীতের বাতাস

আব্দুল কাইয়ুম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

ময়মনসিংহে গত কয়েকদিনে হঠাৎ করে কমতে শুরু করেছে তাপমাত্রা। বিশেষ করে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত শীতের হাওয়া বইছে ময়মনসিংহ অঞ্চলে। আগামী কয়েকদিনে আরও কিছুটা কমবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ২০ নভেম্বর ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০। ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর জানায়, সাগরে একটি সুস্পষ্ট লঘুচাপ তৈরি হয়েছে। এটি দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে সারাদেশের আকাশ অস্থায়ীভাবে মেঘলাসহ প্রধানত শুষ্ক থাকতে পারে। ময়মনসিংহের কোথাও কোথাও ভোরের দিকে হালকা কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, শীতের মৌসুম শুরু হয়েছে। এখন আস্তে আস্তে তাপমাত্রা কমতে থাকবে। কদিন আগে বৃষ্টি হওয়ায় তাপমাত্রা দ্রুত কিছুটা কমে গেছে। তিনি বলেন, এই তাপমাত্রা খুব বেশি কমবে না নভেম্বরে। ডিসেম্বরে তাপমাত্রা অনেকটা কমে যাবে। সেই সময় এক বা দুইটি শৈত্যপ্রবাহ হতে পারে বলে তিনি জানান।

এদিকে আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়, নভেম্বর মাসে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হতে পারে। এই মাসে দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে আসবে। তবে তাপমাত্রা খুব বেশি কমবে না। আর হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ (২৪ ঘন্টার আপডেট নিউজ পেতে প্রিয় সঙ্গী ময়মনসিংহ লাইভ ডটকম। ময়মনসিংহ ডটকম নিউজ পোর্টালটি ময়মনসিংহ লাইভ ডটকম এর অঙ্গ প্রতিষ্ঠান।