1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ নিউজ ডেস্ক
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

মিয়ানমারে সেনাবিরোধী বিক্ষোভে চিকিৎসকরা

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাজপথে নেমেছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোববার মিয়ানমারের সংবাদমাধ্যম মিজিমা এ তথ্য জানিয়েছেন।

মিজিমার ওয়েবসাইটে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, রোববার ভোরে সাদা অ্যাপ্রন পরা শতাধিক ব্যক্তি খালি সড়কে মিছিল করছেন। এসময়ে তারা স্লোগান দেন, ‘সামরিক শাসনের ব্যর্থতা, আমাদের কারণ আমাদের কারণ।’

একই দিন মান্ডালেতে ‘মানুষবিহীন’ ধর্মঘট পালন করেছেন প্রকৌশলীরা। জনপ্রিয় এই কৌশলে সড়কজুড়ে কিংবা জনসমাগমপূর্ণ স্থানগুলোতে মানুষের পরিবর্তে সাইনবোর্ড দাঁড় করিয়ে রাখা হয়।

এদিকে শনিবার রাতে মিয়ানমারের প্রায় ২০টি স্থানে মোমবাতি প্রজ্জলন করে বিক্ষোভ করা হয়েছে। প্রধান শহর ইয়াঙ্গুন থেকে শুরু করে উত্তরের কাচিন রাজ্যের ছোট শহর পর্যন্ত বিক্ষোভের ছবি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কিছু কিছু স্থানে বৌদ্ধ ভিক্ষুরা বিক্ষোভকারীদের প্রতি সংহতি প্রকাশ করেছেন।

গত পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে দেশটিতে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভ চলছে। বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে এ পর্যন্ত ২৪৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে অ্যাসিসট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স নামের একটি পর্যবেক্ষক গ্রুপ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ