1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ নিউজ ডেস্ক
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

ভারতকে পেছনে ফেলল বাংলাদেশ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে
Bangladesh

নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে টানা ফ্লপ থাকলেও আন্তর্জাতিকে রাজসিক প্রত্যাবর্তন ঘটেছে সাকিব আল হাসানের। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি।

বাংলাদেশের ওডিআই ইতিহাসে সবচেয়ে কম ৮ রান দিয়ে ৪ উইকেট নিলেন এ বিশ্বসেরা অলরাউন্ডার। আর সাকিবের অতিমানবীয় বোলিং পারফরম্যান্সে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারাল বাংলাদেশ।

দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এ জয়ের পর আরও একটি সুখবর পেলেন টাইগাররা।

সেটি হলো– এই এক ম্যাচ জিতেই আইসিসি ওয়ানডে সুপার লিগে ভারতকে পেছনে ফেলল বাংলাদেশ। বুধবারের ম্যাচ দিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে খাতা খুলেছে বাংলাদেশ। এ লিগে এখনও পর্যন্ত তিন ম্যাচ খেলে ভারতের সংগ্রহ ৯ পয়েন্ট। তাদের অবস্থান সাতে। আর এক ম্যাচে জয়ের পর বাংলাদেশের সংগ্রহ ১০ পয়েন্ট। ফলে বিরাট কোহলিদের থেকে ১ পয়েন্টে এখন এগিয়ে তামিম বাহিনী।  এতেই টেবিলের চারে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

৪০ পয়েন্ট নিয়ে এ তালিকায় সবার ওপরে অস্ট্রেলিয়া। এ ছাড়া ৩০ ও ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড (ছয় ম্যাচ) ও পাকিস্তান (তিন ম্যাচ)।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দ্বিপক্ষীয় দ্বৈরথের পাশাপাশি এ সিরিজের ফল ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ঠাঁই নিতে প্রভাব ফেলবে। কারণ আগামী বিশ্বকাপে সরাসরি খেলার জন্য ওয়ানডে সুপার লিগে শীর্ষ আটে থাকতেই হবে। আর বুধবার ওয়ানডে সুপার লিগের প্রথম ম্যাচটি খেলল বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ (২৪ ঘন্টার আপডেট নিউজ পেতে প্রিয় সঙ্গী ময়মনসিংহ লাইভ ডটকম। ময়মনসিংহ ডটকম নিউজ পোর্টালটি ময়মনসিংহ লাইভ ডটকম এর অঙ্গ প্রতিষ্ঠান।