1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন

‘প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মিডিয়া জগতে রেডিও তেহরানের সাফল্য উজ্জ্বল’

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১ জানুয়ারি, ২০১৯
  • ২৩ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি : ইরানের জাতীয় সম্প্রচার সংস্থার (আইআরআইবি) বিশ্ব কার্যক্রমের প্রধান ড. পেয়মান জেবেলি বলেছেন, ব্যাপক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মিডিয়া জগতে রেডিও তেহরান বাংলা বিভাগের সাফল্য উজ্জ্বল। মিডিয়ার লক্ষ্য ও বার্তা পৌঁছে দেয়ার ক্ষেত্রে এ বেতারের কর্মীদের মেধাবী তৎপরতার প্রশংসা করেন তিনি।

রেডিও তেহরানের কার্যালয়ে এক মতবিনিময় সভায় ড. জেবেলি আরও বলেন, ইরানি মিডিয়ার প্রতি মানুষের আকর্ষণের কারণ কয়েক হাজার বছরের সমৃদ্ধ ইরানি সভ্যতা ও সংস্কৃতির পাশাপাশি ইসলামি বিপ্লবের বরকত এবং ইমাম খোমেনি (রহ) এর দিক-নির্দেশনা। তিনি বলেন, আইআরআইবি বিশ্বকার্যক্রমে বিদেশিরা যে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন তার কারণ হলো ইসলামি প্রজাতন্ত্র ইরান বিশ্বের মজলুম ও নিপীড়িত মানুষের স্বার্থ সুরক্ষায় কাজ করছে। সেইসঙ্গে ইসলামি বিপ্লব যে বার্তা তুলে ধরছে বিশ্ববাসী অধীর আগ্রহের সঙ্গে তা শুনতে চায়।

মতবিনিময় সভায় বিশ্ব কার্যক্রমের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের মহাপরিচালক মোহাম্মাদ হাসানে নওরোজি বলেন, আমাদের অন্যতম লক্ষ্য হলো রেডিওর অনুষ্ঠানমালাকে সমৃদ্ধতর করা। রেডিও তেহরান বাংলা বিভাগের পরিচালক মুজতাবা ইব্রাহিমি এসময় জানান, বাংলাদেশ ও ভারতের ৩০ কোটি মানুষের মাঝে ইরানের একমাত্র রেডিও তেহরানই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। এসময় তিনি রেডিও তেহরানের ওয়েবসাইট পার্সটুডে ডটকমের নানা দিক ও পরিসংখ্যান তুলে ধরেন। মতবিনিময় সভা শেষে রেডিও তেহরানের পক্ষ থেকে ড. জেবেলিকে বাংলাদেশের ঐতিহ্যবাহী রিকশা ও নকশী কাঁথার রেপ্লিকা উপহার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ (২৪ ঘন্টার আপডেট নিউজ পেতে প্রিয় সঙ্গী ময়মনসিংহ লাইভ ডটকম। ময়মনসিংহ ডটকম নিউজ পোর্টালটি ময়মনসিংহ লাইভ ডটকম এর অঙ্গ প্রতিষ্ঠান।