নাতিকে বেল পেড়ে দেয়ায় বৃদ্ধাকে পিটিয়ে হত্যা

নওগাঁর মান্দায় নাতিকে বেল পেড়ে খাওয়ানোকে কেন্দ্র করে এক বৃদ্ধাকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। নিহত বৃদ্ধার নাম হালিমা বিবি (৭০)। মঙ্গলবার উপজেলার কালিকাপুর ইউনিয়নের শীলগ্রামে এ ঘটনা ঘটে। নিহত হালিমা বিবি উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের স্ত্রী।

এদিকে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন- শীলগ্রামের আবু সাইদের ছেলে হায়দার আলী (২৫) ও এমদাদুল হক (৪৫), স্ত্রী সায়েরা বিবি (৬০) ও ছেলে হায়দারের স্ত্রী শাকিলা (২০)। ঘটনার পর থেকে আবু সাইদ পলাতক রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার বৃদ্ধা হালিমা শীলগ্রামে তার মেয়ে সাজেদার বাড়িতে বেড়াতে আসেন। সোমবার হালিমার নাতি সাজেদুর রহমান রিফাত নামের এক ছেলেকে দিয়ে খাওয়ার জন্য একই গ্রামের আবু সাইদের গাছের বেল পাড়েন। এরই জের ধরে মঙ্গলবার সকাল ১১টার দিকে গ্রামের মাঠে আবু সাইদের ছেলে এমদাদুল হকের সাথে সাজেদুর রহমানের বাক-বিতন্ডা হয়। একপর্যায়ে হালিমার নাতি সাজেদুরের সঙ্গে এমদাদুলের মারপিটের ঘটনা ঘটে। সুযোগ পেয়ে সাজেদুর সেখান থেকে পালিয়ে বাড়িতে আসেন।

পরে আবু সাইদের নেতৃত্বে তার ছেলে রহিদুল হক, হায়দার আলী ও এমদাদুল হক, স্ত্রী সায়েরা বিবি, হায়দারের স্ত্রী শাকিলাসহ অন্যরা লাঠিসোটা নিয়ে প্রতিবেশী সাজেদুর রহমানের বাড়িতে হামলা চালায়। এসময় ঘরের ভেতর অবস্থানরত বৃদ্ধা হালিমা নাতিকে বাঁচাতে গেলে তাকেও মারপিট করা হয়। মারপিটের একপর্যায়ে হালিমা বিবি মারা যান।

খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১টার দিকে নিহত বৃদ্ধার লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার সাথে জড়িত চারজনকে আটক করা হয়েছে। এসময় সহকারী পুলিশ সুপার (মান্দা সার্কেল) মতিয়ার রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

মান্দা থানার ওসি মোজাফফর হোসেন বলেন, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত রহস্য উদঘাটন করা সম্ভব হবে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *