1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ নিউজ ডেস্ক
শনিবার, ১৫ মে ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন

দেশে করোনা শনাক্ত বেড়ে যাওয়া নিয়ে যা বললেন সেব্রিনা ফ্লোরা

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

বর্তমান সময়ে সংক্রমণের উর্ধ্বগতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, যে কোনো পরিস্থিতিতেই করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য স্বাস্থ্যবিধি মানা পূর্ব শর্ত, কিন্তু আমাদের মধ্যে অনেক সময় তার শৈথিল্য দেখা যায়। এবং সংক্রমণ বৃদ্ধির পেছনে এটা একটা বড় কারণ বলে আমরা মনে করি।

তিনি করোনার সংক্রমণের উর্ধ্বগতিতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। করোনাভাইরাস যে কোনো বয়সে যে কোনো মানুষকে সংক্রমিত করতে পারে। তাই স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

আজ রবিবার দুপুরে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএসএমডি) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান সেব্রিনা ফ্লোরা। এসময় তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক্রমে ৮ থেকে ১২ সপ্তাহের ব্যবধানে যেন করোনা দ্বিতীয় ডোজ দেওয়া হয়, সেই পরিকল্পনা নেওয়া হয়েছে বলেও জানান।
টিকা দেওয়ার সর্বনিম্ন বয়সসীমা ৪০ বছর। এ বয়স আরও কমিয়ে আনা হবে কীনা জানতে চাইলে ডা. মীরজাদী সেব্রিনা আরও বলেন, আপাতত ৪০ পর্যন্ত থাকবে, অগ্রাধিকার ভিত্তিতে যারা আছেন তাদের বয়সসীমা নির্ধারণ করা নেই। এই তালিকার সবাইকে যখন টিকা নিশ্চিত করা হবে তখন বয়সসীমা আবার নামিয়ে আনা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ