1. news@mymensinghlive.com : Abdul Kaium : Abdul Kaium
  2. mymensinghnews3454@gmail.com : mymensinghnews :
  3. news@mymensingh.news : newsdesk1 :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

চাঁদপুরে ৬ হাজার মিটার লম্বা ফ্রান্সের পতাকা জব্দ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ২৪ বার পড়া হয়েছে

চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নের হোসেনপুর থেকে ৬ হাজার মিটার লম্বা ফ্রান্সের পতাকা পুলিশ জব্দ করেছে পুলিশ। শনিবার (৩১ অক্টোবর) রাতে এ পতাকা জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ হারুনুর রশীদ।

সূত্র জানায়, হোসেনপুরের জনৈক মহিলা ফ্রান্সে পতাকাটি পাঠানোর উদ্দেশ্যে বানাচ্ছিলেন। কারণ, তার স্বামী ফ্রান্স প্রবাসী। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ হারুনুর রশীদ জানান, ওই পতাকা বানানোর অনুমোদন ওই পরিবারটির ছিল। তবে চলমান ফ্রান্স ইস্যুতে পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত হতে পারতো। তাই আইন-শৃঙ্খলার অবনতি যাতে না ঘটে। সে জন্য আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পতাকাটি জব্দ করেছি।

এদিকে থানা প্রাঙ্গনে পুলিশের উপস্থিতিতে ফ্রান্স প্রবাসীর স্ত্রী রোজিনা আক্তার জানান, আমরা ৪ বছর যাবত পতাকা বানাচ্ছি। যা বিশ্বকাপ ফুটবল খেলা এলে বিক্রি করে দু’টো পয়সা পাই। তবে সাম্প্রতি ফ্রান্সের ধর্মীয় ইস্যু আমার বিবেককে জাগ্রত করে। তাই থানা পুলিশকে খবর দিয়ে পতাকাটি তুলে দিয়েছি।

এ ব্যপারে চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, রোজিনার স্বামী ফ্রান্সে সার্কাস দেখাতো। সেখানে বিশ্বকাপ এলে এরা পতাকা বিক্রি করে। যার অনুমোদন সরকার তাদের দিয়েছে। তিনি আরো জানান, চলমান ফ্রান্স ইস্যুতে যাতে ৬ হাজার মিটার লম্বা এই পতাকা বানানো নিয়ে কোন বিভ্রান্তি তৈরি না হয়, তাই পতাকাগুলো ২টি পিকআপে করে চাঁদপুর পুলিশ লাইন্সে নিয়ে রেখেছি। পরে উর্দ্ধতনের নির্দেশে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরো জানান,পতাকাটি বহু আগে থেকেই বানানো হচ্ছিল। এর আগেও এরা পতাকা ফ্রান্সে পাঠিয়েছে। পতাকা বানানোর বিষয়টি কোন অপরাধ নয় এবং অবৈধও নয়। তবুও কোনরকম বিভ্রান্তি যাতে সৃষ্টি না হয় সেজন্যই পতাকাটি থানা হেফাজতে এনে রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ময়মনসিংহ.নিউজ (২৪ ঘন্টার আপডেট নিউজ পেতে প্রিয় সঙ্গী ময়মনসিংহ লাইভ ডটকম। ময়মনসিংহ ডটকম নিউজ পোর্টালটি ময়মনসিংহ লাইভ ডটকম এর অঙ্গ প্রতিষ্ঠান।